খুলনা, বাংলাদেশ | ৪ কার্তিক, ১৪৩১ | ২০ অক্টোবর, ২০২৪

Breaking News

  বিচারপতি অপসারণ হবে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিলের মাধ্যমে; ষোড়শ সংশোধনী অবৈধই থাকবে : আপিল বিভাগ, সংবিধানের পুরো ৯৬ অনুচ্ছেদ পুনর্বহাল

আন্দোলন দমনের তথ্য চেয়ে ট্রাইব্যুনালের গণবিজ্ঞপ্তি

গেজেট ডেস্ক

কোটা সংস্কার ও সরকার পতনের আন্দোলন দমনে হামলা, হত্যা, অগ্নিসংযোগসহ যেসব অপরাধ সংঘটিত হয়েছে, সেসব অপরাধসংক্রান্ত তথ্য-প্রমাণ চেয়ে গণবিজ্ঞপ্তি দিয়েছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা।

গতকাল শনিবার একটি জাতীয় দৈনিকে এই গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সংস্থার সমন্বয়ক মো. মাজহারুল হকের দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে—১ জুলাই থেকে ৫ আগস্ট সময়কালে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন দমনের লক্ষ্যে তৎকালীন সরকারের বিভিন্ন বাহিনী এবং বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোটভুক্ত দলগুলো, সহযোগী সংগঠন, অনুগত বা নিযুক্ত অবৈধ অস্ত্রধারী, অপরাধী ব্যক্তি বা গোষ্ঠীর সংঘটিত হত্যাকাণ্ড, গুরুতর জখম, অগ্নিসংযোগ, লুটতরাজ এবং অন্যান্য অপরাধ সংঘটন সংক্রান্ত কারো কাছে কোনো তথ্য, ডকুমেন্ট, ছবি, অডিও/ভিডিও ক্লিপ ইত্যাদি থাকলে তা ওই অপরাধ প্রমাণের জন্য ব্যবহার করার লক্ষ্যে তদন্ত সংস্থা, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের ঢাকা অফিসে যোগাযোগ করার জন্য সর্বসাধারণের প্রতি বিশেষভাবে অনুরোধ জানানো হচ্ছে।

এসংক্রান্ত প্রয়োজনীয় গোপনীয়তা রক্ষার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে গণবিজ্ঞপ্তিতে।

তথ্য-প্রমাণ পাঠাতে গণবিজ্ঞপ্তিতে একটি ই-মেইলের (coordinatorictbdinvestigation.gov. bd) পাশাপাশি দুটি মোবাইল ফোন নম্বরও (০১৭১১-৯০৫৬০৩, ০১৬১১-৯০৫৬০৩) দেওয়া হয়েছে।

 

খুলনা গেজেট/এইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!